‘গাঙচিল’-এ ঋতুপর্ণা সেনগুপ্ত

(ঢাকার গুলশানের একটি হোটেলে গত ৬ আগস্ট সন্ধ্যায় জানানো হয় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস ‘গাঙচিল’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করা হচ্ছে।)

ঢাকার গুলশানের একটি হোটেলে গত ৬ আগস্ট সন্ধ্যায় এক অনুষ্ঠানে জানানো হয় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস ‘গাঙচিল’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করা হচ্ছে। এতে অভিনয় করবেন ফেরদৌস আহমেদ ও পূর্ণিমা।

এদিকে আজ ১৯ সেপ্টেম্বর, বুধবার দুপুরে জানা গেল নতুন আরেকটি খবর। এ ছবিতে বিশেষ একটি চরিত্রে অভিনয় করবেন কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। সম্প্রতি তিনি ছবিটিতে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

ছবির প্রযোজক হিসেবে থাকছেন যৌথভাবে নায়ক-নির্মাতা দুজনই। এ ছবিতে ফেরদৌস সাংবাদিক আর পূর্ণিমা এনজিওকর্মী চরিত্রে অভিনয় করবেন। ফেরেদৌস সাগর আর পূর্ণিমার চরিত্রের নাম মোহনা।

এ বিষয়ে নঈম ইমতিয়াজ নেয়ামুল বলেন, ‘ছবির চরিত্রের প্রয়োজনেই ঋতুপর্ণাকে নেওয়া হয়েছে। ছবির গল্পটি অনেক ভালো লেগেছে তার, সে জন্যই তিনি রাজি হয়েছেন। আমরা আনন্দিত আমাদের ছবিতে ঋতুপর্ণাকে পেয়ে।’

ছবিতে অভিনয়ের বিষয়ে ঋতুপর্ণার ভাষ্য,‘“গাঙচিল” ছবিতে কাজ করতে যাচ্ছি। এখনো আমার চরিত্রটি কেমন হবে সেটি পুরোপুরি জানি না। আমি আজই এসেছি। কয়েক দিন থাকব। চিত্রনাট্যটা পড়া হবে। তবে গল্পটি আমি শুনেছি। চমৎকার। সময়োপযোগী। ’

ওবায়দুল কাদেরের উপন্যাস ‘গাঙচিল’ থেকে চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের মারুফ রেহমান আর ভারতের প্রিয় চট্টোপাধ্যায়।

‘গাঙচিল’ ছবির নির্মাণসংশ্লিষ্ট একটি সূত্রে জানা গেছে, শিগগিরই ছবির শুটিং শুরু হবে।